শিরোনাম

চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ১৫৮

বায়েজিদ  ডেস্ক :   গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৩৫টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫৮ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৫৫ হাজার ১৯০ জন।

মঙ্গলবার (১৫ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৯টি নমুনা পরীক্ষা করে ৭৩জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১১জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮৭টি নমুনা পরীক্ষা করে ২৪জনের করোনা ভাইরাস পাওয়া গেছে।

এছাড়া, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৭৯টি নমুনা পরীক্ষা করে ১৩জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২৬ টি নমুনা পরীক্ষা করে ৮জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ৯জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫টি নমুনা পরীক্ষা করে ৯জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ৩ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ২৫ টি নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরের করোনা পজেটিভ পাওয়া গেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৮টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

এদিন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১৫৮জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১০৬ জন এবং উপজেলায় ৫২জন।

সম্পাদনা-এসপিটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*