চট্টগ্রামে ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্ত ১২৯

বায়েজিদ ডেস্ক :  গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১২৯ জন। এ ছাড়া ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ২ জন।

মঙ্গলবার ( ৮ জুন ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৯টি ল্যাবে ১ হাজার ৪৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৫টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩০৪টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৩৪টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১৫ জন, বিআইটিআইডি ল্যাবে ৩৩ জন, চমেক ল্যাবে ২৩ জন এবং সিভাসু ল্যাবে ২৪ জনের নমুনায় করোনা ভাইরাসে শনাক্ত হয়েছে।

এ ছাড়া, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৬৫টি নমুনা পরীক্ষা করে ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষা করে ৮ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৭টি নমুনা পরীক্ষা করে ৬ জন,  মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১১টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তবে এপিক হেলথ কেয়ার ল্যাবে ৩টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়নি।

এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নমুনা পরীক্ষা করা হয়নি।

অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০১টি নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১২৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৪৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৮৯ জন এবং উপজেলার ৪০ জন।  v

সম্পাদনা-এসপিটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*