২ মৃত্যু নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত ৬০ জন

বায়েজিদ  ডেস্ক :   গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৪৫৯ টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬০ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৫৪ হাজার ৯২ জন।

এদিন করোনায় ২ জনের মৃত্যু হয়েছে।

সোমবার (৭ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৯ টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৫৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৪ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১০টি নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা ভাইরাস পাওয়া গেছে।

এছাড়া, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৯টি নমুনা পরীক্ষা করে ৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৮টি নমুনা পরীক্ষা করে ৩ জন, এপিক হেলথ কেয়ার হাসপাতালে ৩টি নমুনা পরীক্ষা করে ১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৬টি নমুনা পরীক্ষা করে ১০ জন এবং  চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৪টি নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬ টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৬০ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৩৫ জন এবং উপজেলায় ২৫ জন।

সম্পাদনা-এসপিটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*