বাজেট জনকল্যাণমুখী ও সাহসী: খলিলুর রহমান

বায়েজিদ  ডেস্ক :  কোভিড-১৯ মহামারির মধ্যেও জনগণের জীবন ও জীবিকাকে প্রাধান্য দিয়ে ২০২১-২২ অর্থবছরের জন্য ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার সুচিন্তিত, জনকল্যাণমুখী ও সাহসী বাজেটের জন্য প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের সভাপতি খলিলুর রহমান।

বৃহস্পতিবার (৩ জুন) তাৎক্ষণিক বাজেট প্রতিক্রিয়ায় তিনি এ ধন্যবাদ জানান।

শিল্পপতি খলিলুর রহমান বলেন, বাজেটে কোভিড মোকাবেলায় ১০ হাজার কোটি টাকা থোক বরাদ্দ রাখা হয়েছে। তবে এ মহামারিতে দেশের জণগণকে বাঁচানোর জন্য উক্ত থোক বরাদ্দ ৩০ হাজার কোটি টাকায় উত্তীর্ণ করার সুপারিশ করছি। কারণ করোনা মোকাবেলায় যাবতীয় স্বাস্থ্য ও চিকিৎসা সরঞ্জাম ব্যবস্থা ছাড়াও দেশের জন্য অন্তত ৩০ কোটি ডোজ টিকা সংগ্রহের জন্য আমরা ইতিমধ্যে অনুরোধ করেছি। চিকিৎসা সরঞ্জাম যেমন: হ্যান্ড স্যানিটাইজার তৈরির উপাদান, মাস্ক, সুরক্ষা পোশাকসহ ৪৬ ধরনের পণ্য আমদানিতে সব ধরনের শুল্ক ছাড় কোভিড মহামারি রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

তিনি বলেন, তৈরি পোশাক শিল্প খাতে ১ শতাংশ হারে প্রণোদনার প্রস্তাব অব্যাহত রাখার সিদ্ধান্ত বর্তমান পরিস্থিতিতে অর্থনীতিকে গতিশীল রাখতে সহায়ক ভূমিকা পালন করতে পারে। অন্যদিকে কৃষি যন্ত্রপাতির শুল্ক কমিয়ে দেওয়ায় দেশে কৃষি উন্নয়নসহ দেশের জিডিপি টার্গেট এগিয়ে নেবে। এ ছাড়া বেশ কিছু নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর শুল্ক কমিয়ে দেওয়ায় দেশের জণগণ সরাসরি উপকৃত হবে।

সম্পাদনা-এসপিটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*