করোনা: চট্টগ্রামে ২৪ ঘণ্টায় মৃত্যু নেই, নতুন শনাক্ত ৯২

বায়েজিদ ডেস্ক :  বন্দরনগরী চট্টগ্রামে নতুন করে ৯২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৭৬৪ জন।

তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ মৃত্যুবরণ করেননি।

রোববার (২৫ অক্টোবর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৮টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ৮৪৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৭৯টি, বিআইটিআইডি ল্যাবে ১৭০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৭৫টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১৫ জন, বিআইটিআইডিতে ৭ জন, চমেক ল্যাবে ৩৪ জন এবং সিভাসু ল্যাবে ৩ জন করোনা রোগী শনাক্ত হন।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯১টি নমুনা পরীক্ষা করে ১৪ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৩টি নমুনা পরীক্ষা করে ১৩ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮টি নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।

এইদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। তবে এতে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৯২ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৮৪৭টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৪ জন এবং উপজেলায় ৮ জন।

সম্পাদনা-এসপিটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*