চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ১১২জন

বায়েজিদ ডেস্ক :   গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১২ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট  আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ২১৩ জন।

বুধবার (২৯ জুলাই) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী,  গত ২৪ ঘণ্টায় ৭৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ২০জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছেন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২৭জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৯৩টি নমুনা পরীক্ষা করে ২৮ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারও শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৭৪টি নমুনা পরীক্ষা করে ২০ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৯টি নমুনা পরীক্ষা করে ১৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। তবে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৯টি নমুনা পরীক্ষা করা হলে এতেও কারও শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান,  গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১১২জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৭৭১টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৭ জন এবং উপজেলায় ২৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*