চিকিৎসার জন্য লন্ডনের পথে তামিম ইকবাল

বায়েজিদ স্পোর্ট স ডেস্ক : চিকিৎসার উদ্দেশ্যে আজ শনিবার লন্ডনের উদ্দেশ্যে যাত্রা করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তার পেটের পীড়া দেখা দিয়েছে, যেটি ক্রমেই বেড়ে চলেছে। মাঝমধ্যে এটি সহ্যের মাত্রাও ছাড়িয়ে যায়। এমন পরিস্থিতিতে লন্ডনের হার্লি স্ট্রিটের একজন অন্ত্রবিদ চিকিৎসককে দেখাবেন তামিম।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী আজ বলেছেন,‘ লন্ডনের হার্লি স্ট্রিটে একজন ডাক্তারকে দেখাতে যাচ্ছেন তামিম। তার কোভিড-১৯ পরীক্ষা করানো হয়েছে। ভ্রমণের জন্য এটি এখন বাধ্যতামুলক।’
তবে লন্ডনে পৌছেই ডাক্তার দেখাতে পারবেন না তামিম। নিয়ম অনুযায়ী তাকে বাধ্যতামুলকভাবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এরপর তিনি চলাফেরার অনুমতি পাবেন। তার অর্থ ইংল্যান্ডে পৌছানোর পর তামিমের চিকিৎসা শুরু হতে অন্তত দুই সপ্তাহ সময় লাগবে।
তার পেটের পীড়া মাঝেমধ্যে এমন অবস্থায় পৌছে যায় যে সেটি সহ্যের বাইরে চলে যায়। তিনি বাংলাদেশের বেশ কয়েকজন বিশেষজ্ঞের শরণাপন্ন হয়েছিলেন। কিন্তু কেউ এর মুল রহস্য সঠিকভাবে উদঘাটন করতে পারছেন না। বিদেশে ডাক্তার দেখানোর জন্যই তামিমকে দেশ ছাড়ার অনুমতি দেয়া হয়েছে।
দেশে কোভিড-১৯ এর সংক্রমন শুরুর পর থেকে ঘরেই অবস্থান করছিলেন টাইগার দলের এই ওপেনার। এই সময় তিনি ‘তামিম ইকবাল’স লাইভ শো’ নামের একটি অনলাইন শো করেছিলেন, যেটি দারুন জনপ্রিয়তা পেয়েছে। ওই শোয়ে তামিম আমন্ত্রন জানিয়েছেন বিরাট কোহলি, কেন উইলিয়ামসন ও রোহিত শর্মার মত ক্রিকেট তারকাদের। তাদের সঙ্গে ক্রিকেটিয় বিভিন্ন বিষয়ে খোলামেলা আলোচনা করেছেন তামিম। যা দেশের ক্রিকেট অনুরাগীদের দারুনভাবে মুগ্ধ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*