আউটডোর অনুশীলন শুরু করেছে ক্রিকেটাররা

বায়েজিদ স্পোটস ডেস্ক :   সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিমের পদাঙ্ক অনুসরণ করে স্ব-উদ্যোগে আউটডোরে অনুশীলন শুরু করেছে ক্রিটোররা। অবশ্য কোভিড-১৯ ভাইরাস মহামারি আকার ধারণ করায় দেশের সবগুলো ক্রিকেট ভেন্যুতে অনুশীলনের উপর নিষেধাজ্ঞা বলবৎ রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু শুধু মাত্র নিজ গৃহে জিম করে সন্তুষ্ট নন ক্রিকেটাররা।
বিশে^র অন্যান্য ক্রিকেট জাতি ধীরে ধীরে নিষেধাজ্ঞা শিথিল করার পরিপ্রেক্ষিতে মুশফিক ব্যক্তিগতভাবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করার অনুমতি চেয়েছিলেন। কিন্তু তাকে অনুমতি দেয়নি বিসিবি। কারণ দেশব্যাপি করোনার সংক্রমন বেড়ে চলেছে।
পরে অবশ্য সামাজিক দূরত্ব এবং অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা নিয়ম মেনেই বাড্ডার ফর্টিস স্পোর্টস মাঠে আউটডোর অনুশীলন শুরু করেন মুশফিক। সেখানে তিনি জিম ও স্কিল অনুশীলন শুরু করেন। মুশফিকের মত অল রাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন, ব্যাটসম্যান সাব্বির ররহমান এবং পেসার রুবেল হোসেনও ঘর থেকে বের হয়ে অনুশীন শুরু করেছেন।
এদের সবাই অবশ্য বর্তমানে ঢাকার বাইরে নিজ নিজ জেলা শহরে অবস্থান করছেন। যে কারণে কিছুটা আরামদায়ক পরিবেশেই তারা অনুশীলন করতে পারছেন। তবে যে সব খেলোয়াড় ঢাকায় অবস্থান করছেন তাদের জন্য মানুষের ভীড় এড়িয়ে নিবিড় পরিবেশে অনুশীলনের সুযোগ নেই বললেই চলে।
ফেনীর বাসিন্দা সাইফুদ্দিন ফেনী সরকারী কলেজের মাঠেই শুরু করেছেন রানিং , বোলিং ও ব্যাটিং অনুশীলন। তবে কয়েকদিন ধরে মৌসুমি বৃস্টি ও মেঘাচ্ছন্ন আবহাওয়া তার এই অনুশীলনে ব্যাঘাত ঘটাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*