চট্টগ্রামের শিক্ষা ও স্বাস্থ্য খাতের আরো উন্নয়নে সবাইকে সচেষ্ট হতে হবে : নওফেল

বায়েজিদ ডেস্ক :   শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, চট্টগ্রামের শিক্ষা ও স্বাস্থ্য খাত আগামীতে যেন আরো উন্নত হয় তার জন্য সবাইকে সচেষ্ট হতে হবে।
শিক্ষা উপমন্ত্রী শনিবার  নগরীর বাকলিয়ায় করোনা চিকিৎসায় ‘মুক্তি আইসোলেশন সেন্টার’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। মূল উদ্যোক্তা, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্থগিত নির্বাচনের আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
শিক্ষা উপমন্ত্রী বলেন, শুধু ফ্লাইওভার নির্মাণ করে উন্নত নগরী গড়া হয়েছে ভাবলে হবেনা। সবচেয়ে বেশী প্রয়োজন শিক্ষা ও স্বাস্থ্য খাতে মজবুত অবকাঠামো ও উন্নয়ন।
চলমান কোভিড-১৯ পরিস্থিতি সম্পর্কে উপমন্ত্রী বলেন, করোনা পজিটিভ হলেই হাসপাতালে যেতে হয়না। হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নেয়া সম্ভব। করোনা মোকাবেলায় গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পাওে উল্লেখ করে তিনি বলেন, গঠনমূলক সংবাদ ভুল-ভ্রান্তিÍ ধরিয়ে দিতে সহায়ক।
তিনি বলেন, করোনা মোকাবেলায় সরকার পর্যাপ্ত ব্যবস্থা নিশ্চিত করেছে। যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছাড়িয়েছে। কিন্তু আমাদের দেশে আক্রান্তের তুলনায় মৃত্যুর হার কম। মানুষ চিকিৎসা পাচ্ছে বলেই এটা সম্ভব হচ্ছে।
নওফেল আরো বলেন, রেজাউল করিম চৌধুরী এখনো রাষ্ট্রীয় কোন দায়িত্বে না থেকেও এগিয়ে এসেছেন। এটা অনেক বড় মানসিকতার পরিচয়। তার কাছে আবেদন থাকবে, তিনি নির্বাচিত হলে চট্টগ্রামে যেন একটি বিশেষায়িত হাসপাতাল করেন। সারাদেশের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশনই প্রথম স্বাস্থ্য্য সেবা নিশ্চিত করতে এ বি এম মহিউদ্দিন চৌধুরী উদ্যোগ নিয়েছিলেন। ওয়ার্ডে ওয়ার্ডে আরবান হেলথ কেয়ার করেছেন। “আমি অনুরোধ করবো রেজাউল করিম চৌধুরী নির্বাচিত হলে যেন সে ধারা অব্যাহত রাখেন”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*