আওয়ামী লীগের জাতীয় সম্মেলন শেষ হয়েছে

বায়েজিদ ডেস্ক :  কমিটি গঠন, গঠনতন্ত্রের কয়েকটি ধারা সংশোধনের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন আজ শেষ হয়েছে। সম্মেলনে শেখ হাসিনা সভাপতি এবং ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক পুন:নির্বাচিত হয়েছেন।
আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় দিনে আজ শনিবার ইর্ঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে কাউন্সিল অধিবেশনে তাদেরকে নির্বাচিত করা হয়।
২১তম সম্মেলনের মধ্য দিয়ে নবম বারের মত আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দ্বিতীয় বারের মত সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সম্মেলন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনের প্রধান এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন সভাপতি হিসেবে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরের নাম ঘোষণা করেন।
আব্দুল মতিন খসরু সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন এবং পিযুষ কান্তি ভট্টাচার্য এই প্রস্তাব সমর্থন করেন। নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন এ পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি হিসেবে ঘোষণা করেন।
এডভোকেট জাহাঙ্গীর কবির নানক সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করলে তাতে সমর্থন জানান আব্দুর রহমান। নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন এ পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় ওবায়দুল কাদেরকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন।
এর আগে সকাল সাড়ে ১০টায় ওবায়দুল কাদেরকে সাথে নিয়ে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনের কাজ শুরু করেন শেখ হাসিনা।
কাউন্সিল অধিবেশনের শুরুতেই সভাপতি হিসাবে সূচনা বক্তব্য রাখেন শেখ হাসিনা। এ সময়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংগঠনিক রিপোর্ট পেশ করেন।
এরপর ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ সাদেক কুরাইশী, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মিরাজ হোসেন মোল্লা, খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজিত অধিকারি, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুদ উদ্দিন আহমেদ, কুমিল্লাহ উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন ও বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*